সারাদেশে শনাক্তের হার নামল ৬ এর নিচে, মৃত্যু ৪৩

সারাদেশে শনাক্তের হার নামল ৬ এর নিচে, মৃত্যু ৪৩

সারাদেশে শনাক্তের হার নামল ৬ এর নিচে, মৃত্যু ৪৩

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে ৪৩ জন মারা গেছেন। এ নিয়ে দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে দেশের মৃত্যুর সংখ্যা বেড়ে হলো ২৭ হাজার ২২৫ জন।

একই সময়ে করোনা আক্রান্ত ১ হাজার ৩৮৩ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ১৫ লাখ ৪২ হাজার ৬৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ রোববার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার সকাল ৮টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় র‍্যাপিড অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৪ হাজার ৬২৩টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৫ দশমিক ৬২।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪৩ জনের মধ্যে ২২ জন পুরুষ ও ২১ জন নারী। এই সময়ে সর্বোচ্চ ১৯ জনের মৃত্যু হয়েছে ঢাকা বিভাগে।

এ ছাড়া, চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী বিভাগে ৪ জন, খুলনা বিভাগে ৬ জন, রংপুর বিভাগে ৩ জন, সিলেট বিভাগে ২ জন ও ময়মনসিংহ বিভাগে ১ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে করোনায় কারও মৃত্যু হয়নি।

একই সময়ে দেশে সুস্থ হয়েছেন ২ হাজার ৮৮৭ জন। মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ১ হাজার ৫৪১ জন।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৬ দশমিক ৩৫ শতাংশ। মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৩ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।

চাঁদপুর টুডে/অনলাইন ডেস্ক/এফএস
পাঠকের মন্তব্য