মতলব উত্তরে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

মতলব উত্তরে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

মতলব উত্তরে শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ

মইনীয়া যুব ফোরামের প্রতিষ্ঠাতা, পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফীজ প্রেসিডেন্ট, শাহসূফী সাইয়্যিদ সাইফুদ্দীন আহমদ আল-হাসানী’র নির্দেশে ২২ সেপ্টেম্বর বিকেলে মতলব উত্তরের তালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) গাজী শরিফুল হাসান।
এ সময় তিনি বলেন, বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। করোনা আক্রান্তদের জন্য সবচেয়ে বেশি প্রয়োজন হচ্ছে অক্সিজেন, যার মূল উৎস হচ্ছে বৃক্ষ। কিন্তু বাড়িঘর নির্মাণ আর কলকারখানা স্থাপনের কারণে দিনকে দিন বন উজাড়ে বাংলাদেশ সবুজতা হারাচ্ছে। দেশের বনজ সম্পদের পরিমাণ বৃদ্ধি ও সবুজ বাংলাদেশ গড়ে তোলার নিমিত্তে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। একইসঙ্গে এই বর্ষা মৌসুমে সবাই যেন বৃক্ষরোপণ করেন সে বিষয়েও সামাজিক সচেতনতা ও উৎসাহিত করা হয়েছে। প্রতিটি মানুষের উচিত নিজেদের ও ভবিষ্যৎ প্রজন্মের সুরক্ষার জন্য গাছ লাগানো।

ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের সিনিয়র প্রভাষক ও তালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয় এসএমসি সভাপতি মো. আহসান উল্লাহ সরকারের সভাপতিত্বে এবং মইনীয়া যুব ফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও দৈনিক সময়ের আলোর ষ্টাফ রিপোর্টার ঢালী কামরুজ্জামান হারুন এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা অলি উল্লাহ, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিয়াজী, মতলব উত্তর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনির, সাংগঠনিক সম্পাদক মো. দ্বীন ইসলাম ।

বক্তব্য রাখেন তালতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন মনি, সহকারী শিক্ষক নাছিমা আক্তার, আনোয়ারা আক্তার, সাবিতা তাবাচ্ছুম, জেসমিন আক্তার প্রমুখ।

 চাঁদপুর টুডে/নাঈম মিয়াজী/এফএস
পাঠকের মন্তব্য