ঢাবির ভর্তি পরীক্ষায় ডাকাতিয়ার সহায়তা কেন্দ্র

ঢাবির ভর্তি পরীক্ষায় ডাকাতিয়ার সহায়তা কেন্দ্র

ঢাবির ভর্তি পরীক্ষায় ডাকাতিয়ার সহায়তা কেন্দ্র

চাঁদপুর জেলা থেকে আগত ঢাকা বিশ্ববিদ্যালয়-এর ২০২০-২০২১ সেশনে এ,বি, সি ও ডি-ইউনিটে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে ও বিভিন্নভাবে সহায়তা প্রদান করার লক্ষ্যে প্রত্যক বছর ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া চাঁদপুর জেলা ছাত্র সংগঠন “ডাকাতিয়া” (ঢাবিতে একখণ্ড চাঁদপুর) কার্যক্রম পরিচালনা করেন।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নির্মিত স্থায়ী তথ্যকেন্দ্র থেকে প্রয়োজনীর তথ্য সরবরাহ, স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনকরণ, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ, তাৎক্ষণিক চিকিৎসা সেবা প্রদান করেন ডাকাতিয়ার নেতাকর্মীরা।

পরীক্ষাকেন্দ্র পরিচিতির জন্য সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োজিত, কলমসহ আনুষঙ্গিক শিক্ষা উপকরণ বিতরণ, সুপেয় পানির ব্যবস্থা ও শিক্ষার্থীদের ব্যবহৃত কিন্তু পরীক্ষা কেন্দ্রে বহনে অনুপযোগী জিনিসপত্র রাখার ব্যবস্থা করেন ডাকাতিয়ার নেতাকর্মীরা।

সংগঠনের সভাপতি রাসেল শ্রাবণ ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের শিমুল জানান, তারা চাঁদপুর জেলা থেকে আগত শিক্ষার্থীদের যে কোনো প্রয়োজনে শিক্ষামূলক সহায়তা করে থাকে। শিক্ষর্থীদের সকল ধরনের সহয়তামূলক কার্যক্রম করে থাকে। এমনকি এই সংগঠনটি চাঁদপুর জেলায় শিক্ষামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। চাঁদপুরকে নিরক্ষরমুক্ত গড়ে তুলতে তারা বদ্ধপরিকর।

দেখা যায়, ক্যাম্পাসে নিজের সর্বোচ্চটা দিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করেছে ডাকাতিয়ার নেতাকর্মীরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষার শুরু থেকেই অংশগহণকারী শিক্ষার্থীদের সহযোগিতায় বেশ প্রশংসা কুড়িয়েছে ডাকাতিয়া।

ডাকাতিয়ার এমন সহযোগিতার ভূয়সী প্রশংসা করতে শোনা যায় অভিভাবকদের।

চাঁদপুর টুডে/মো.হাসান খান/এফএস
পাঠকের মন্তব্য