হাজীগঞ্জে বাতিলকৃত মনোনয়ন বৈধ ঘোষণা নির্বাচন কমিশনের

হাজীগঞ্জে বাতিলকৃত মনোনয়ন বৈধ ঘোষণা নির্বাচন কমিশনের

হাজীগঞ্জে বাতিলকৃত মনোনয়ন বৈধ ঘোষণা নির্বাচন কমিশনের

চাঁদপুরের হাজীগঞ্জের ১০ নং গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নের নৌকার মনোনীত প্রার্থী গিয়াসউদ্দিন বাচ্চু’র ঋণ খেলাপির অভিযোগে বাতিলকৃত মনোনয়ন অবশেষে বৈধ ঘোষণা করা হয়েছে। ৩ ডিসেম্বর শুক্রবার চাঁদপুর নির্বাচন কমিশনারের কার্যালয়ে আপীল নিস্পক্তির মাধ্যমে বৈধ ঘোষনা হয়। এ সময় পূবালী ব্যাংকের কর্মকর্তারা ঋণের নবায়ন হয়েছে মর্মে সাক্ষ্য দিয়ে জামিনদার গিয়াসউদ্দিন বাচ্চু’কে দায়বদ্ধতা থেকে মুক্তি দেন।

উপজেলা রিটানিং কর্মকর্তা মো.রেদওয়ানুর রহমান জানান, গন্ধর্ব্যপুর দক্ষিণ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী গিয়াসউদ্দিন বাচ্চু তার ভাইয়ের ঋণের জামিনদার হওয়ায় ঋণ খেলাপি অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। প্রকৃত ঋণ গৃহীতার ঋণ নবায়ন করায় জামিনদার গিয়াসউদ্দিনের বিরুদ্ধে আনিত অভিযোগ নিস্পক্তি হওয়া তার মনোনয়ন বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন।

এ বিষয়ে নৌকার মনোনীত চেয়ারম্যান প্রার্থী গিয়াসউদ্দিন বাচ্চু বলেন, ২০১৯ সালে আমার বড় ভাই তার প্রতিষ্ঠানের নামে ঋণ নেয় আর আমি ছিলাম জামিনদার। বিষয়টি আমার নির্বাচনে এসে জটিলতা ধারন করবে তা জানা ছিল না। ঋণের নবায়নপত্রের কাগজপত্র জমা দেওয়ার পর আপীল নিষ্পত্তির মাধ্যমে নির্বাচন কমিশন মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করায় আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার ইউনিয়ন বাসীকে স্বাগত জানিয়ে বলবো ২৬ ডিসেম্বর আমার নৌকা প্রতীকে ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুণ।

উল্লেখ্য, আগামী ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত আপিল দায়ের, ৩ থেকে ৫ ডিসেম্বর আপিল নিষ্পত্তি, ৬ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার এবং ৭ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ও ২৬ ডিসেম্বর রবিবার নির্বাচন অনুষ্ঠিত হবে।হাজীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭৪ চেয়ারম্যান প্রার্থীসহ মোট ৫শ’৯৮ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন।

চাঁদপুর টুডে/জহিরুল ইসলাম জয়/এফএস
পাঠকের মন্তব্য