চাঁদপুরে বঙ্গবন্ধুর জন্মদিনে জন্ম নেয়ায় নবজাতকের নাম রাখল ‘রেণু’

চাঁদপুরে বঙ্গবন্ধুর জন্মদিনে জন্ম নেয়ায় নবজাতকের নাম রাখল ‘রেণু’

চাঁদপুরে বঙ্গবন্ধুর জন্মদিনে জন্ম নেয়ায় নবজাতকের নাম রাখল ‘রেণু’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনে জন্মগ্রহন করায় এক শিশুর নাম রাখা হয় ‘রেণু’। বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১১টা ৫ মিনিটে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এ নবজাতকের জন্ম হয়।

প্রচলিত নিয়মানুযায়ী জন্মের কয়েকদিন পর নাম রাখা হয়। পরিবারের মধ্যে কেউ একজন নবজাতকের নাম পছন্দ করেন। বিশেষ করে দাদা-দাদী থাকলে অগ্রাধিকার থাকে। কিন্তু এই শিশুর ক্ষেত্রে তা হয়নি। কারণ আজকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, মহাপুরুষ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। তাই নবজাতক এই শিশুর নাম রাখা হয়েছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ডাক নামে ‘রেণু’।

শিশুর মায়ের নাম লিজা আক্তার এবং বাবার নাম হচ্ছে আনোয়ার হোসেন। ফরিদগঞ্জের বালিথুবা পশ্চিম ইউনিয়নের সকদি রামপুর গ্রামে তাদের বাড়ি।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের গাইনি বিভাগের সিনিয়র স্টাফ নার্স জয়ত্রী দাস এ তথ্য জানান। শিশুটির জন্মের পর হাসপাতালের গাইনি বিভাগে উপস্থিত হন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ।

জাতির পিতার জন্মদিনে হাসপাতালে জন্ম নেওয়া প্রথম শিশুটিকে অভিনন্দন জানান ডিসি। তিনি শিশুটিকে কোলে তুলে নেন, শিশুটির মায়ের হাতে ফুল ও শিশুটির জন্য শুভেচ্ছা উপহার তুলে দেন। সেসঙ্গে মায়ের অনুমতি নিয়ে বঙ্গমাতার ডাকনাম অনুসারে শিশুটির নাম রাখেন ‘রেণু’।

নবজাতকের মা এই নাম শুনে খুশিতে হেসে ওঠেন। রেণুর জীবন সুন্দর ও আনন্দময় হওয়ার জন্য দোয়া করেন জেলা প্রশাসক। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের সিভিল সার্জন ডা. মোহাম্মদ সাহাদাৎ হোসেন, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমানসহ হাসপাতালের কর্মকর্তারা।

পাঠকের মন্তব্য