করোনার শ্রেণিকক্ষে ঘাটতি পুক্ষিয়ে নিতে পরিকল্পনা নেওয়া হয়েছে : শিক্ষামন্ত্রী

করোনার   শ্রেণিকক্ষে ঘাটতি  পুক্ষিয়ে নিতে পরিকল্পনা নেওয়া হয়েছে : শিক্ষামন্ত্রী

করোনার শ্রেণিকক্ষে ঘাটতি পুক্ষিয়ে নিতে পরিকল্পনা নেওয়া হয়েছে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, করোনার সময় শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে যে ঘাটতি হয়েছে- তার ক্ষতি পুষিয়ে নিয়ে নানা ধরনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) দুপুরে চাঁদপুর জেলা পুলিশ লাইন্সে জেলা পুলিশের ফ্যামিলি ডে অনুষ্ঠানে যোগদান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, করোনাকালে শিক্ষার্থীদের শিখন ঘাটতি কোথায় কী হয়েছে, এ বিষয়ে গবেষণায় যে ফল পাওয়া গেছে, সে বিষয়ে বিশেষজ্ঞ ও শিক্ষা কার্যক্রমের সঙ্গে জড়িত শিক্ষকদের সমন্বয়ে আমরা একেবারে পরিপূর্ণ পরিকল্পনা প্রণয়ন করেছি।

তিনি বলেন, এখন থেকে আমাদের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে যাদের এই শিখন ঘাটতি হয়েছে, তাদের কীভাবে এই ঘাটতি পূরণ করা হবে, সে বিষয়ে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। এ সপ্তাহেই মন্ত্রী পর্যায়ের একটি বৈঠক রয়েছে। বৈঠকের পর এ বিষয়ে চূড়ান্ত অনুমোদন দিয়ে বাস্তবায়ন শুরু হয়ে যাবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ঘোষিত দিন বদলের সনদ এবং চতুর্থ শিল্প বিপ্লব বাস্তবায়নে তরুণ তথা যুব সমাজের ভূমিকা অনস্বীকার্য। কারণ, তাদের হাত ধরেই আগামী দিনের বাংলাদেশ বির্নিমাণ আরো গতিশীল হবে।

শিক্ষামন্ত্রী আরো বলেন, জ্ঞানে, বিজ্ঞানে এবং প্রযুক্তিতে এই তরুণরাই বাংলাদেশের হাল ধরবে। তাই তাদেরকে নিত্যনতুন প্রযুক্তির সঙ্গে দক্ষ করে গড়ে তুলতে এখনই থেকে কাজ করতে হবে।

এর আগে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন শিক্ষামন্ত্রী। এসময় জেলার শ্রেষ্ঠ মৎস্য চাষীদের মাঝে পুরস্কার বিতরণ করেন তিনি।

এ সময় চাঁদপুর জেলা পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, সদর উপজেলা চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান, পৌর মেয়র জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, পুনাক চাঁদপুরের সভানেত্রী ডা. আফসানা শর্মী প্রমুখ উপস্থিত ছিলেন

ইমরান মাহমুদ, চাঁদপুর প্রতিনিধি। 

 
পাঠকের মন্তব্য