হাজীগঞ্জে জন্মাষ্টমীর বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা

হাজীগঞ্জে জন্মাষ্টমীর বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা

হাজীগঞ্জে জন্মাষ্টমীর বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা

শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে হাজীগঞ্জে যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং আনন্দ-উৎসবের মধ্য দিয়ে বর্ণাঢ্য র‌্যালি ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছরের মতো এবারোও শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ লক্ষ্মী নারায়ণ জিউর আখড়া থেকে শুক্রবার বিকালে জন্মাষ্টমীর এ বর্ণাঢ্য র‌্যালী ও শোভাযাত্রা বের করা হয়।
 
র‌্যালীটি ও শোভাযাত্রাটি মন্দির থেকে বের হয়ে কুমিল্লা-চাঁদপুর আঞ্চলিক মহাসড়কের হাজীগঞ্জ বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পূনরায় মন্দির এলাকায় গিয়ে সমবেত হয়। র‌্যালীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের মহা-পরিচালক প্রকৌ. মোহাম্মদ হোসাইন।
 
জন্মাষ্টমী উদযাপন পরিষদ, হাজীগঞ্জ উপজেলার শাখার আয়োজনে ও সভাপতি বিধুভূষন রায় সুজনের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই মঙ্গল প্রদীপ প্রজ্জালন করেন, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রোটা. রুহিদাস বনিক। এরপর বর্ণাঢ্য র‌্যালী ও শোভাযাত্রা বের করা হয়। এ সময় ভক্তদের ঢল নেমেছিল শোভাযাত্রায়।
 
উপজেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক রতন সরকারের পরিচালনায় শোভাযাত্রা শেষে শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ লক্ষ্মী নারায়ণ জিউর আখড়ার সভাপতি দিলিপ কুমার সাহা ও সাধারণ সম্পাদক সত্যব্রত ভদ্র মিঠুন জনপ্রতিনিধি, প্রশাসন, পুলিশসহ সর্বস্তরের জনসাধারণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানান।
 
এ সময় নীহার রঞ্জন হালদার মিলন, তপন কুমার পাল, লিটন পাল, প্রাণকৃষ্ণ সাহা মনা, দুলাল পোদ্দার, বাবুল দাস, গোপাল সাহা, রাধাকান্তু দাস রাজু, বিধান সাহা, যুগল কৃষ্ণ হালদার, দিলিপ রায়, মিহির রায়, প্রিয়লাল দেবনাথ, শিমুল সিকদার ও হিন্দু ধর্মালম্বীদের নেতৃত্ব স্থানীয়সহ সহস্রাধীক ভক্তবৃন্দ র‌্যালীতে অংশগ্রহণ করে।
 
এ দিকে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী উপলে শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ লক্ষ্মী নারায়ণ জিউর আখড়ায় এ দিন (শুক্রবার) সন্ধ্যা থেকে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ১১টায় কৃষ্ণপূজা অনুষ্ঠিত হবে বলে জানান সত্যব্রত ভদ্র মিঠুন। তাই সকল ভক্তবৃন্দকে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও কৃষ্ণপূজা উপস্থিত থাকার জন্য তিনি নিমন্ত্রণ জানান।
পাঠকের মন্তব্য