দল থেকে বহিষ্কৃতদের ক্ষমা করে দেয়া হয়েছে: কাদের

দল থেকে বহিষ্কৃতদের ক্ষমা করে দেয়া হয়েছে: কাদের

দল থেকে বহিষ্কৃতদের ক্ষমা করে দেয়া হয়েছে: কাদের

দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে যাদের দল থেকে বহিষ্কার করা হয়েছিল তাদেরকে ক্ষমা করে দেয়া হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় গণভবনে জাতীয় কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভা শেষে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, যারা দলের মধ্যে শৃঙ্খলা ভঙ্গ করেছে তাদের মধ্যে শতাধিক নেতা ক্ষমা চেয়ে আবেদন করেছেন। সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমা করেছেন। জাতীয় কমিটি সর্বসম্মতিক্রমে ক্ষমা করেছে। এর বাইরে কেউ থাকলে তারাও আবেদন করতে পারবে।

কাদের বলেন, ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের কাউন্সিলের খরচ ৩০ লাখ টাকা কমানো হয়েছে। মোট বাজেট ধরা হয়েছে ৩ কোটি ১৩ লাখ টাকা।

এছাড়াও আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের জন্য তিন সদস্যের নির্বাচন কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন, ইউসুফ হোসেন হুমায়ুন, সাহাবুদ্দিন চুপ্পু ও মশিউর রহমান।

গঠনতন্ত্র অনুযায়ী, আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সকল সদস্য জাতীয় কমিটির সদস্য। এছাড়া প্রতিটি সাংগঠনিক জেলার একজন প্রতিনিধি এই কমিটির সদস্য। এর বাইরে দলের সভাপতি ২১ জন সদস্য মনোনীত করেন। সব মিলিয়ে জাতীয় কমিটির সদস্য সংখ্যা ১৮০ জন। এছাড়াও এই বৈঠকে সমসাময়িক রাজনীতি ও আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে।

পাঠকের মন্তব্য