মতলব দক্ষিন বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করলেন উপজেলার ছাত্রলীগের সভাপতি প্রার্থী আফসার হাবিব

মতলব দক্ষিন বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করলেন উপজেলার ছাত্রলীগের সভাপতি প্রার্থী আফসার হাবিব

মতলব দক্ষিন বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করলেন উপজেলার ছাত্রলীগের সভাপতি প্রার্থী আফসার হাবিব

মুজিব বর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান”- এই স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ ৩ মাস ব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি শুরু করেছে, তারই ধারাবাহিকতায় মতলব দক্ষিণ  উপজেলা ছাত্রলীগের   পক্ষ থেকে ৬ টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় বৃক্ষরোপন কর্মসূচি  উদ্বোধন করা হয়।
 
আজ মঙ্গলবার সকাল ১১টায় মতলব রমনেছা মহিলা কলেজ মাঠে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন মতলব দক্ষিণ উপজেলা  ছাত্রলীগের সভাপতি প্রার্থী আফসার হাবিব।
 
   এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে ছাত্রলীগের নেতা আফসার হাবিব বলেন,  আগামী ৩ মাস (আষাঢ়, শ্রাবণ ও ভাদ্র)বনজ, ফলদ ও ভেষজ বৃক্ষ রোপণ করবেন।সৃষ্টির বুকে প্রাণিকূলের বেঁচে থাকার পেছনে বৃক্ষের রয়েছে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা। বৃক্ষ মূলত পরিবেশ, আবহাওয়া ও জলবায়ুর ভারসাম্য বজায় রাখে।        বন্যা, খরা, ঝড়, টর্নেডো, জলোচ্ছ্বাস, ওজনস্তর ক্ষয়, ভূমিক্ষয়, জলবায়ু পরিবর্তন, শব্দদূষণ, মাটিদূষণ, পানিদূষণ, বায়ুদূষণ প্রতিরোধ করে। এক কথায় প্রকৃতির অমূল্য ও প্রধান সম্পদ হচ্ছে বৃক্ষ। পৃথিবীকে বসবাসের উপযোগী করতে ও প্রাকৃতিক বিপর্যয়ের করাল গ্রাস থেকে দেশকে রক্ষা করতে বৃক্ষরোপণের কোনো বিকল্প নেই। তাই বৃক্ষরোপণ কার্যক্রমের মাধ্যমে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের আশপাশে, উঁচু-নিচু পতিত জমি, রাস্তার পাশে, নদীর পাড়ে গাছ লাগানো অতীব গুরুত্বপূর্ণ।
 
মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ ৩ মাস ব্যাপি বৃক্ষরোপণ কর্মসূচি শুরু হয়েছে। মুজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে ইনশাআল্লাহ আগামী ৩ মাস আমাদের বৃক্ষরোপন কর্মসূচি অব্যাহত থাকবে।
 
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা  ছাত্রলীগের নেতা সাইফুল ইসলাম ইমন,মাহফুজ রহমান,ফয়েজ রাব্বি,কাব্য খান,সাকিব,মুহাম্মদ মোস্তফা সহ  প্রমূখ নেতৃবৃন্দ।
পাঠকের মন্তব্য