অক্সিজেন প্লান্টটি রক্ষণা বেক্ষনের দায়িত্ব হাসপাতালের: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

অক্সিজেন প্লান্টটি রক্ষণা বেক্ষনের দায়িত্ব হাসপাতালের: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

অক্সিজেন প্লান্টটি রক্ষণা বেক্ষনের দায়িত্ব হাসপাতালের: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, করোনা পরিস্থিতিতে অক্সিজেনের অভাবে অনেকেই মারা যায়। যে কারণে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে এই হাই ফ্লো অক্সিজেন প্লান্ট চালু হচ্ছে। মানুষের সেবার জন্য এই অক্সিজেন প্লান্টটি রক্ষণা বেক্ষনের দায়িত্ব হাসপাতাল কর্তৃপক্ষের। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে এটি অন্যান্য রোগীদের কাজেও ব্যবহৃত হবে। কারণ এই হাসপাতালের উন্নয়নে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে।

 

শনিবার (১১ জুলাই) সকাল সাড়ে ১০টায় সিভিল সার্জন কার্যালয় সম্মেলন কক্ষে জুম অ্যাপের মাধ্যমে চাঁদপুর সদর জেনারেল হামপাতালে ভাষাবীর এমএ ওয়াদুদ মেমোরিয়ল ট্রর্স্টে দেয়া হাই ফ্লো অক্সিজেন প্লান্টএর উদ্বোধন উপলক্ষ্যে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, অক্সিজেন প্লান্ট স্থাপনের বিষয়ে আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েছি। আমি বলেছি এটি স্থাপন করতে যে অর্থ ব্যয় হবে সেটি আমার পিতার নামে করা ফাউন্ডেশন থেকে অর্থ ব্যয় করা হবে। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন কি প্রয়োজন ফাউন্ডেশনের অর্থ ব্যয় করা, সরকারের পক্ষ থেকে করে দিই। আমি প্রধানমন্ত্রীকে বলেছি, আমার পিতা যেহেতু মানুষের জন্য কাজ করেগেছেন, সে হিসেবে এটি করা হচ্ছে। এরপরেও প্রধানমন্ত্রী বলেছেন যদি কোন সহায়তা লাগে তিনি করবেন।

শিক্ষামন্ত্রী বলেন, করোনা পরিস্থিতিতে চাঁদপুরের চিকিৎসকগণ অব্যাহত চিকিৎসা সেবা দিয়ে আসছেন। সে জন্য আমি সকল চিকিৎসকসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যাবাদ জানাই। এছাড়াও মন্ত্রী চাঁদপুরে মেঘনা নদী ভাঙন রোধে বিভিন্ন প্রদক্ষেপ সম্পর্কে বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. মাজেদুর রহমান খান। বিশেষ অতিথির বক্তব্য ও ফিতা কেটে অক্সিজেন প্লান্ট উদ্বোধন করেন এমএ ওয়াদুদ ট্রাস্টি বোর্ডের ট্রাস্টিজ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু।

বক্তব্য রাখেন চাঁদপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ মো. হাবীব উল করিম, সহকারী পরিচালক ডাঃ একেএম মাহবুবুর রহমান, বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ মাহমুদুন্নবী মাছুম, আরএমও ডাঃ সুজাউদ্দৌলা রুবেল, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান।

আরো বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, চাঁদপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি আলহাজ জাহাঙ্গীর আখন্দ সেলিম, ডাঃ মো. শহীদ উল্লাহ, ডাঃ সৈয়দা বদরুন্নাহার চৌধুরী, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা সম্পাদক অ্যাড. রনজিত রায় চৌধুরী ও পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ প্রমূখ।

পাঠকের মন্তব্য