শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হলেন হাজীগঞ্জের ইউএনও বৈশাখী বড়ুয়া

শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হলেন হাজীগঞ্জের ইউএনও বৈশাখী বড়ুয়া

শুদ্ধাচার পুরস্কারে ভূষিত হলেন হাজীগঞ্জের ইউএনও বৈশাখী বড়ুয়া

চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত “জাতীয় শুদ্ধাচার” পুরস্কার প্রদান অনুষ্ঠান ২০২০ এ ২০১৯-২০২০ অর্থবছরে উপজেলা পর্যায়ে সর্বোৎকৃষ্ট কর্মের স্বীকৃতিস্বরূপ শুদ্ধাচার পুরস্কারে ভূষিত ও পুরস্কৃত হলেন হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া।
 
গতকাল মঙ্গলবার অনুষ্ঠানের প্রধান অতিথি চাঁদপুর জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খানের হাত থেকে ক্রেস্ট ও সনদ গ্রহণ করেন বৈশাখী বড়ুয়া।

বৈশাখী বড়ুয়া হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করার পর থেকে নিজ কর্মগুণে উপজেলার মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছেন। সুখে-দুঃখে উপজেলার মানুষের পাশে দাঁড়িয়েছেন। একজন প্রশাসকের মতো আচরণ না করে উপজেলার অভিভাবকের মতো দায়িত্ব পালন করে সুনাম কুড়িয়েছেন।
 
বৈশ্বিক মহামারী করোনাকালীন সময়ে নিজের জীবনের ঝুঁকি নিয়ে উপজেলাবাসীর পাশে দাঁড়িয়েছেন। করোনাকালীন সময়েও হাজিগঞ্জবাসীকে ভালো রাখার জন্য দিনের বেশিরভাগ সময় মাঠ চষে বেড়িয়েছেন। শুধু তাই নয় বাল্যবিবাহ, অবৈধ ও আইন বহির্ভুত কাজ রোধে বিভিন্ন সময়ে অভিযান চালিয়ে সমাজকে একটি শুদ্ধ সমাজে পরিণত করার চেষ্টা অব্যাহত রেখেছেন। তারই ধারাবাহিকতায় এ পুরস্কারে ভূষিত হলেন তিনি।
 
শুদ্ধাচার পুরস্কারে মনোনীত ও পুরস্কৃত হওয়ার পর অনুভূতি প্রকাশ করতে গিয়ে হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া তাঁর ফেসবুকে লেখেন, এ যেন পরম প্রাপ্তি, ভালো কাজ করার অনুপ্রেরণা, নিজের দায়িত্ব আরো অনেকখানি বেড়ে যাওয়া।
 
২০১৯-২০২০ অর্থবছরে চাঁদপুর জেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে শুদ্ধাচার পুরস্কারের জন্য আমাকে মনোনিত করায় এবং স্বীকৃতি প্রদান করায় মান্যবর জেলা প্রশাসক মাজেদুর রহমান খান স্যারের প্রতি শ্রদ্ধাপূর্ণ ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এছাড়া নিরন্তর ধন্যবাদ ও কৃতজ্ঞতা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবদুল্লাহ আল মাহমুদ জামান স্যারসহ সংশ্লিষ্ট সকলের প্রতি।
 
আন্তরিক কৃতজ্ঞতা মাননীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম মহোদয়,হাজীগঞ্জ উপজেলার সকল সরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, রাজনৈতিক ব্যক্তি, সুশীল সমাজ, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সকল সহকর্মী এবং বিশেষ করে হাজীগঞ্জ উপজেলাবাসীর প্রতি যাদের সেবায় নিয়োজিত থেকে এ পুরস্কার প্রাপ্ত হলাম, সে জন্য সকলের দোয়া ও আশীর্বাদ কামনা করছি।
 
জানা গেছে, শুদ্ধাচার চর্চার মাধ্যমে বাংলাদেশ বিনির্মাণে অসামান্য অবদান রাখায় গ্রেড ০৫ হতে গ্রেড ১০ ক্যাটাগরিতে কর্মক্ষেত্রে পেশাগত দক্ষতা, সততার নিদর্শন, নির্ভরযোগ্যতা, শৃঙখলা বোধ, সেবা গ্রহীতাদের সঙ্গে আচরণ, সময় ও নেতৃত্ব দানের ক্ষমতা, উদ্ভাবন চর্চা, অভিযোগ প্রতিকারে সহযোগিতা, স্বপ্রনোদিত তথ্য প্রকাশে আগ্রহ, সৃজনশীল কর্মকা- বাস্তবায়নসহ বিভিন্ন সূচকে অগ্রগতি অর্জনের স্বীকৃতি হিসেবে হাজীগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া এই পুরস্কার লাভ করেন।
পাঠকের মন্তব্য