শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ : বিসিবি প্রধান

শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ : বিসিবি প্রধান

শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ : বিসিবি প্রধান

অনেক জল্পনা কল্পনা শেষে বাংলাদেশের লঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তা কাটল। এই মুহূর্তে আর শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না টাইগাররা। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, শ্রীলঙ্কার শর্ত মেনে এ মুহূর্তে বাংলাদেশের পক্ষে তিন টেস্টের সিরিজ খেলতে যাওয়া সম্ভব নয়। পাশাপাশি লঙ্কান বোর্ডকে নতুন সূচি তৈরির অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে বিসিবি।

শ্রীলঙ্কান সরকার যে স্বাস্থবিধি দিয়েছে, তাতে সম্মত হতে পারেনি বিসিবি। গত দুই সপ্তাহ ধরে বিসিবি অপেক্ষা করছিল, শ্রীলঙ্কা থেকে নতুন স্বাস্থ্য নির্দেশিকা আসবে। গতকাল বিসিবিকে সংশোধিত স্বাস্থ্য নির্দেশিকা পাঠিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। তাতে বিসিবির দাবি পূরণ হয়নি। আজ বিসিবি কর্মকর্তারা নিজেদের মাঝে আলোচনা করেছেন। এরপর বিসিবি প্রধান সাংবাদিকদের শ্রীলঙ্কা না যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে নাজমুল হাসান বলেন, 'আমরা কাল ওদের কাছ থেকে স্বাস্থ্য নির্দেশিকা পেয়েছি। আজ আমরা ওদের জানিয়ে দিয়েছি এটা সম্ভব না। নতুন করে সূচি করার জন্য বলে দিয়েছি। ওরা যেই নির্দেশিকাটি দিয়েছে সেটি মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব না। তবে ওদের ক্রিকেট বোর্ড, ওদের ক্রীড়া মন্ত্রণালয় অনেক চেষ্টা করেছে। আমরা আমাদের চাহিদা ওদের পাঠিয়েছিলাম। ওরা একটা ছাড়া বাকি সবগুলোতেই রাজি হয়েছিল। যেই একটা ছিল সেই একটাই আসল। সেটা হচ্ছে ১৪ দিনের কোয়ারেন্টিন।'

এদিকে শ্রীলঙ্কা সফর বাতিল হওয়ায় ঘরোয়া ক্রিকেটারদের কপাল খুলে যেতে পারে। সিরিজ না হলেও ক্রিকেটারদের অনুশীলন চলবে। ঘরোয়া ক্রিকেট শুরুর সম্ভাবনা এখন বেশ জোরালো। এর পাশাপাশি ঘরোয়া ক্রিকেটারদের ভাগ করে কয়েকটি দল বানিয়ে নতুন আঙ্গিকের কোনো টুর্নামেন্ট হতে পারে। বোর্ড প্রধান নাজমুল হাসান এমন কিছু সম্ভাবনার কথা আজ জানিয়েছেন।

পাঠকের মন্তব্য