মতলবে আলুর দুটি হিমাগারকে ৭৫ হাজার টাকা অর্থদণ্ড

মতলবে আলুর দুটি হিমাগারকে ৭৫ হাজার টাকা অর্থদণ্ড

মতলবে আলুর দুটি হিমাগারকে ৭৫ হাজার টাকা অর্থদণ্ড

 

চাঁদপুর মতলব দক্ষিণে আলু মজুদ রাখার অভিযোগে দুটি হিমাগারে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় আলু মওজুদ রাখা এবং বেশি দামে বিক্রির অভিযোগে দুটি কোম্পানিকে ৭৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

৩১ অক্টোবর শনিবার দুপুর ১টার দিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন মতলব দক্ষিণ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত শারমিন।

তিনি জানান, বাজারে কৃত্রিম সংকট তৈরি করে সরকার নির্ধারিত ২৭ টাকা মূল্যে আলু বিক্রয় না করে। কেজি প্রতি ৩৪ থেকে ৩৮ টাকা মূল্যে কৃষক এবং ব্যবসায়ীদের কাছে আলু বিক্রয় করছিল দুটি কোল্ড স্টোরেজ। এমন অভিযোগ হাতেনাতে প্রমাণিত হওয়ায় মেসার্স মমতা কোল্ড স্টোরেজ এবং মেসার্স কবির কোল্ড স্টোরেজের মালিককে মোট ৭৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

এ সময় মজুদকৃত আলু দ্রুত সময়ে সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে বাজারে সরবরাহের ব্যবস্থা গ্রহণে কোল্ডস্টোরেজ মালিকদেরকে কঠোর নির্দেশনা প্রদান করা হয় বলেও জানান তিনি।

এই অভিযানে অন্যদের মধ্যে অংশ নিয়ে সহযোগিতা করেন জেলা মার্কেটিং অফিসার রেজাউল করিম। এছাড়া চাঁদপুর ও মতলব দক্ষিণ থানা পুলিশ এতে সার্বিক সহযোগিতা প্রদান করে।

পাঠকের মন্তব্য