চাঁদপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন

চাঁদপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন

চাঁদপুরে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি পালন

স্বাস্থ্য পরিদর্শকদের ১১, সহকারী স্বাস্থ্য পরিদর্শকদের ১২ ও স্বাস্থ্য সহকারীদের জন্য ১৩তম গ্রেড প্রদানের মাধ্যমে নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবি জানিয়ে কর্মবিরতি পালন করছেন বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশন চাঁদপুর সদর উপজেলা শাখা।

২৬ নভেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাঙ্গনে এ কর্মসূচি পালন করা হয়।

বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন (বিএইসএএ) চাঁদপুর জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় দাবি বাস্তবায়ন পরিষদের সদস্য দেওয়ান মাসুদ রহমানের সভাপতিত্বে ও বিএইসএএ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মো. জাফর আলী গাজীর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা দাবি বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক মো. মনির হোসেন তালুকদার, সহ-সভাপতি মো. জাকির হোসেন গাজী, জেলা সাংগঠনকি সম্পাদক মাহমুদুল হাসান রাসেল, সহ-সাধারণ সম্পাদক বি এম রোকনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ ইউসুফ, অর্থ সম্পাদক আল মামুন, উপজেলা সাবেক সভাপতি আলমগীর হোসেন টুটুল, সদর উপজেলা শাখার প্রধান সমন্বয়ক মো. শাহআলম প্রমুখ।

কর্মবিরতি ও অবস্থান কর্মসূচী পালনের সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রী ১৯৯৮ সালের ৬ ডিসেম্বর স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের এক মহাসমাবেশে বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। এছাড়া ২০১৮ সালের ২ জানুয়ারি তৎকালীন স্বাস্থ্যমন্ত্রী আমাদের দাবি মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি গঠন করে দেন। কিন্তু দুঃখের বিষয়, আজ পর্যন্ত সেসব দাবি বাস্তবায়ন করা হয়নি।

বক্তারা আরো বলেন, চলতি বছরের ২০ ফেব্রæয়ারি আমরা হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন বর্জন করলে স্বাস্থ্যমন্ত্রী, সচিব ও মহাপরিচালক আমাদের দাবি মেনে নিয়ে সমঝোতাপত্রে স্বাক্ষর করেন। আমরা এসব প্রতিশ্রুতির বাস্তবায়ন চাই।

পাঠকের মন্তব্য