কোয়ারেন্টাইন ভর্তুকি পাবেন যেসব প্রবাসীরা

কোয়ারেন্টাইন ভর্তুকি পাবেন যেসব প্রবাসীরা

বিএমইটির স্মার্টকার্ডধারী কিংবা ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডে নিবন্ধিত সৌদিগামী নতুন-পুরাতন সকল প্রবাসীকর্মী সরকারি কোয়ারেন্টাইন ভর্তুকি পাবেন।

বৃহস্পতিবার (১০ জুন) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রীর একান্ত সহকারী সচিব মো. রাশেদুজ্জামান প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য

বিস্তারিত..

আরও ১২১১৬ বীর মুক্তিযোদ্ধার তালিকা প্রকাশ

তৃতীয় পর্বে  ১২ হাজার ১১৬ জন বীর মুক্তিযোদ্ধার নাম প্রকাশ করেছে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়। আজ সোমবার মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের (জামুকা) অনুমোদনবিহীন বেসামরিক গেজেট নিয়মিত করে আট বিভাগের ৩৮৮টি উপজেলার ১২ হাজা

বিস্তারিত..

রোহিঙ্গাদের জন্য টিকার ব্যবস্থা নেই, স্বাস্থ্যবিধিই ভরসা

রোহিঙ্গাদের জন্য এখন পর্যন্ত কোন পক্ষ থেকে টিকার কোনো ব্যবস্থা করা হয়নি৷ বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর বলছে, তাদের টিকা দেয়ার বিষয়টি নির্ভর করছে জাতিসংঘের উপর৷ আপাতত তারা স্বাস্থ্যবিধিতেই জোর দিচ্ছেন৷

কক্সবাজারে ৩৫টি রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের মধ্যে আটটিতে এখন পরিপূর্ণ লকডাউন চল

বিস্তারিত..

বাজেটে টিকার জন্য বরাদ্দ ১৪ হাজার ২০০ কোটি টাকা

২০২১-২২ অর্থবছরের বাজেটে করোনাভাইরাসের টিকার জন্য ১৪ হাজার ২০০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

গত শুক্রবার বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে অর্থ সচিব আব্দুর রউফ তালুকদার এ কথা জানিয়েছেন।

স্বাস্থ্য খাতে গত বাজেটের চেয়ে ১৩ দশমিক ৩ শতাংশ বেশি বরাদ্দ করা হয়েছে উল্লেখ করে অর্থ সচিব   বিস্তারিত..

রাশিয়া ও চীনের ভ্যাকসিন উৎপাদন করবে বাংলাদেশ

করোনা প্রতিরোধে রাশিয়া ও চীনের দুটি ভ্যাকসিন উৎপাদনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ। দেশীয় ওষুধ কোম্পানির মাধ্যমে ভ্যাকসিন দুটি উৎপাদনের প্রস্তাব নীতিগতভাবে অনুমোদন দেওয়া হয়েছে। ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে ভ্যাকসিন না পাওয়ায় বিকল্প উৎস থেকে ভ্যাকসিন আনার পরিকল্পনা করা হয়। এর আগে রাশিয়ার ভ্যাকসিন &lsquo   বিস্তারিত..

মার্কেট খোলার দিনে সড়কে বেড়েছে গাড়ি

করোনাভাইরাসের লাগাম টেনে ধরতে দেশ   বিস্তারিত..

নারী উদ্যোক্তাদের প্রশংসায় শিক্ষামন্ত্রী

দেশের নারী উদ্যোক্তাদের সর্ববৃহৎ সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরামের (উই) উদ্যোগে আয়োজিত উদ্যোক্তা বিষয়ক মাস্টারক্লাসের প্রশংসা ক   বিস্তারিত..

সারাদেশে টিকা নিয়েছেন প্রায় ৮০ লাখ মানুষ

দেশে গত ২৭ জানুয়ারি প্রথম পরীক্ষামূলক টিকাদান কর্মসূচি শুরু হয়। ওই দিন প্রথম টিকা নেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। প্রথম দফায় কয়েকশ মানুষকে পরীক্ষামূলকভাবে টিকা দেয়া হয়।

এরপর ৭ ফেব্রুয়ারি থেকে রাজধানীসহ সারাদেশে টিকাদান কর্মসূচি শুরু হ   বিস্তারিত..

মুভমেন্ট পাস পেতে ৭ কোটি ৮১ লাখ বার চেষ্টা

আট দিনের সর্বাত্মক লকডাউনে চলাচল করতে পুলিশের দেয়া ‘মুভমেন্ট পাস’ সংগ্রহের ক্ষেত্রে মানুষের বিপুল সাড়া লক্ষ্য করা গেছে। পুলিশ সদ   বিস্তারিত..

৫ এপ্রিল থেকে ট্রেন-নৌযান চলাচল বন্ধ

আগামীকাল ৫ এপ্রিল সোমবার থেকে সারাদেশে যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ থাকবে। দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিস্তারিত..