চাঁদপুরের মেয়ে মুশফিকা জাতীয় পর্যায়ে দ্বিতীয়

চাঁদপুরের মেয়ে মুশফিকা জাতীয় পর্যায়ে দ্বিতীয়

চাঁদপুরের মেয়ে মুশফিকা। আরও নির্দিষ্ট করে বললে চাঁদপুর সরকারি কলেজের মেয়ে। রসায়নের মত কঠিন বিষয়ে পড়লেও জীবন রসায়নে সফল সে। পুরো নাম মুশফিকা ইসলাম। জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২২-এ প্রথমবারের মতো জাতীয় পর্যায়ে অংশ নিয়ে দ্বিতীয় হয়েছে। শুনুন তার মুখেই তার সাফল্যের গল্প-

এ বছর প্রথম অংশগ্রহণ করে

বিস্তারিত..

রন্ধনশিল্পে উদ্যোক্তা মারজানা ইসলাম মেধা’র এগিয়ে চলা

তরুণদের নতুন নতুন সৃজনশীল আবিস্কার এবং তাদের চিন্তা চেতনার সঠিক বাস্তবায়নের মাধ্যমে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বিশেষ করে বাংলাদেশের শিল্প সংস্কৃতি অঙ্গনে তরুণদের পদচারণা যেন মুখর করে রেখেছে। দেশের তারুণ্যময় সৃজনশীল জগতের তেমনি এক উজ্জ্বল মেধাবী সংস্কৃৃতি কর্মী, উদ্যোক্তা মেধা । পুরো নাম ম

বিস্তারিত..

শতভাগ বিদ্যুতায়নের মাইলফলক বাংলাদেশ

শতভাগ বিদ্যুতায়নের মাইলফলক ছুঁয়েছে বাংলাদেশ। ইতোমধ্যে ‘সবার জন্য বিদ্যুৎ, প্রধানমন্ত্রীর উদ্যোগ’

বিস্তারিত..

চাঁদপুরে বঙ্গবন্ধুর জন্মদিনে জন্ম নেয়ায় নবজাতকের নাম রাখল ‘রেণু’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মদিনে জন্মগ্রহন করায় এক শিশুর নাম রাখা হয় ‘রেণু’। বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল ১১টা ৫ মিনিটে   বিস্তারিত..

এশিয়ার সেরা ১০০ প্রতিভাবান তরুণের মধ্যে দশ বাংলাদেশি

এবছর এশিয়ার সেরা ১০০ জন প্রতিভাবান তরুণকে স্বীকৃতি দেয়া হয়ছে। যার মধ্যে ১০ জন রয়েছে বাংলাদেশি। এশিয়া ইয়াং ট্যালেন্ট অ্যাওয়ার্ড নামে এই স্বীকৃতি ১৮ থে   বিস্তারিত..

ইউনেস্কোর এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটিতে শিক্ষামন্ত্রী

জাতিসংঘ শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থার (ইউনেস্কো) এসডিজি-৪, এডুকেশন হাই লেভেল স্টিয়ারিং কমিটির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সদস্য নির্বাচিত হয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

গতকাল বুধবার (১০ নভেম্বর) ইউনেস্কোর সদর দপ্তরে হাই লেভেল সেগমেন্ট অফ ২০২১ গ্লোবাল এডুকেশন মিটিংয়ে তাকে সদ   বিস্তারিত..

চবিতে ছাত্রীদের সমস্যা সংকটে ভরসার নাম চাঁদপুরের কৃতি সন্তান শামীমা সীমা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যায়নরত ছাত্রী কিংবা ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের সবারই সমস্যা সংকট বা প্রয়োজনে একটি অন্যতম নাম শামীমা সীমা।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সংগ্রামের নেত্রী হিসেবে সীমার খ্যাতি থাকলেও পরোপকারে দলমত নির্বিশেষে সকলের জন্য সবার আগেই এগিয়ে আসেন সীমা। চট্টগ্র   বিস্তারিত..

নারী নিরাপত্তায় ১৭০টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৫২

'নারী, শান্তি ও নিরাপত্তা সূচক-২০২১'-এ বিশ্বের ১৭০টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৫২তম। সূচকে নারী নিরাপত্তায় দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারত, নেপাল, শ্রীলঙ্কা ও ভুটান বাংলাদেশের চেয়ে এগিয়ে এবং পাকিস্তান ও আফগানিস্তান পিছিয়ে রয়েছে।

জর্জটাউন ইনস্টিটিউট ফর উইমেন, পিস অ   বিস্তারিত..

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার পঁচাত্তরতম জন্মদিনে

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে জন্মদিনের সশ্রদ্ধ শুভেচ্ছা জানাই। মনে পড়ে, হাইস্কুলে পা দিয়েই ‘জেলের তালা ভাঙবো, শেখ মুজিবকে আনবো’ স্লোনাটি কণ্ঠে তুলে নিয়েছিলাম। অষ্টম শ্রেণিতে পড়ার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবকে প্রথম দেখি।

আমাদের স্টেশনে রেলগাড়ির দরোজায় হ্যান্ড-মাইকে বক্তৃতা   বিস্তারিত..

মমরুজকান্দি সপ্তগ্রাম উবির সাবেক সভাপতি ও বরখাস্তকৃত সহকারী ভূমি কর্মকর্তা শাহজালালের খুঁটির জোর কোথ

মতলব উত্তর উপজেলার মমরুজকান্দি সপ্তগ্রাম উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদ্য সাবেক সভাপতি ও সাময়িক বরখাস্তকৃত সহকারি ইউনিয়ন ভূমি কর্মকর্তা শাহজালাল পাঠান একের পর এক অনিয়ম, দূর্নীতি ও পেশীশক্তি ব্যবহার করে আসছে। তার অপকর্মে অতিষ্ট সাধারণ মানুষ। তাই তারা যান্তে চায় শাহজালালের খুটির জোর কথায়? বিস্তারিত..