সাংবাদিক আশিক বিন রহিম দৈনিক চাঁদপুর সময় পত্রিকার যুগ্ম বার্তা সস্পাদক

সাংবাদিক আশিক বিন রহিম দৈনিক চাঁদপুর সময় পত্রিকার যুগ্ম বার্তা সস্পাদক

সাংবাদিক আশিক বিন রহিম দৈনিক চাঁদপুর সময় পত্রিকার যুগ্ম বার্তা সস্পাদক

পাঠকপ্রিয় দৈনিক চাঁদপুর সময় পত্রিকার যুগ্ম বার্তা সস্পাদক হিসেবে যোগদান করেছেন প্রতিশ্রুতিশীল সাংবাদিক ও লেখক আশিক বিন রহিম। ৮ ডিসেম্বর বুধবার বিকেলে তিনি আনুষ্ঠানিকভাবে জেলার পাঠকপ্রিয় এই পত্রিকায় যোগাদন করেন। তিনি পেশাগত কাজে সবার কাছে দোয়া এবং সহযোগিতা কামনা করেছেন।

 

আশিক বিন রহিম দৈনিক চাঁদপুর সময় পরিবারের মালিকানাধীন জনপ্রিয় অনলাইন চাঁদপুর টাইমসের প্রতিষ্ঠাকাল থেকে কাজ করে আসছেন। বর্তমানে তিনি চাঁদপুর টাইমসের যুগ্ম বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাংবাদিকতা পেশায় এক যুগ কাজ করলেও আশিক বিন রহিম প্রায় দেড় যুগ ধরে স্থানীয় এবং জাতীয় গণমাধ্যমে গল্প, কবিতার পাশাপাশি সমসাময়িক নানান বিষয় নিয়ে লেখালেখি করছেন। ২০০৯ সালে তিনি দৈনিক চাঁদপুর সংবাদ পত্রিকার স্টাফ রিপোর্টার হিসেবে সাংবাদিকতা শুরু করেন। এরপর দৈনিক আমাদের কুমিল্লার চাঁদপুর শহর প্রতিনিধি হিসেবে কাজ করেন। সবশেষ দৈনিক চাঁদপুর প্রতিদিনের সিনিয়র প্রধান প্রতিবেদক হিসেবে ৮ বছর দক্ষতা এবং সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি জাতীয় দৈনিক বানিজ্য প্রতিদিন, সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল পত্রিকা ও পল্লিটিভির চাঁদপুর জেলা প্রতিনিধি এবং পাক্ষিক চাঁদনগর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে কর্মরত আছেন। সম্পাদনা করছেন সাহিত্য বিষয়ক লিটলম্যাগ ‘তরী’।

আশিক বিন রহিম সাহিত্য মঞ্চের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক, সামাজিক সংগঠন আপন এর সাধারণ সম্পাদক, সনাক চাঁদপুর এর অ্যাকটিভ সিটিজেন গ্রুপ এর সহ-সমন্বয়কারীসহ বিভিন্ন সাহিত্য, সাংস্কৃতিক ও সামজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তাঁর লেখা গবেষণাগ্রন্থ চাঁদপুরের চাঁদমুখ, গল্পগ্রন্থ ‘জাল ও জলের আখ্যান’ ও কবিতাগ্রন্থ ‘প্রদ্মপ্রয়াণ’ ব্যাপক পাঠকপ্রিয়তা পেয়েছে।

আশিক বিন রহিম সাহিত্যকর্মের স্বীকৃতি সরূপ তারুণ্যের সন্ধানে পাণ্ডুলিপি পুরস্কার, চাঁদপুর সাহিত্য একাডেমী পুরস্কার, ফরিদগঞ্জ লেখক ফোরাম পুরস্কার, চাঁদপুর কণ্ঠ লেখক সম্মাননা, মোহনবাঁশী ছড়া উৎসব পুরস্কার, লিটলম্যাগ সম্পাদনায় ছায়াবানি মিডিয়া কমিউনেকেশন সম্মাননা এবং চতুরঙ্গ ইলিশ উৎসব পুরস্কারসহ অসংখ্য পুরস্কার পেয়েছেন। ২০১৯ সালে ভারতের নয়াদিল্লীতে অনুষ্ঠিত সার্ক সাহিত্যে সম্মেলনে আমন্ত্রিত লেখক হিসেবে বাংলাদেশ প্রতিনিধি দলের সাথে অংশগ্রহণ করেন।

চাঁদপুর টুডে /এফএম 

পাঠকের মন্তব্য