ধর্ম যার যার উৎসব সবার এই স্লোগানে আমরা অগ্রসর হবো : নূরুল আমিন রুহুল এমপি

ধর্ম যার যার উৎসব সবার এই স্লোগানে আমরা অগ্রসর হবো : নূরুল আমিন রুহুল এমপি

ধর্ম যার যার উৎসব সবার এই স্লোগানে আমরা অগ্রসর হবো : নূরুল আমিন রুহুল এমপি

চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ¦ অ্যাড. নূরুল আমিন রুহুল বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। এই স্লোগানে আমরা অগ্রসর হতে থাকবো। তাহলে হিংসা বিদ্বেস ও হানা হানি থাকবে না। কার কোন ধর্মেই এসব নাই। বাংলাদেশ সম্প্রদায় সম্প্রতির দেশ।

শনিবার (২৪ অক্টোরব) বিকালে মতলব উত্তর উপজেলার দূর্গাপুর ধীরেন্দ্র মাস্টার বাড়ি পূজামন্ডপ ও গজরা সার্বজনিন হরিসভা পূজামন্ডপ পরিদর্শনের পর প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলে তিনি। উপস্থিত সকল হিন্দু সম্প্রদায়ের সাথে শ্বারদীয় দুর্গাপুজার শুভেচ্ছা বিনিময় করেন ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা পৌছে দেন তিনি।

এমপি নুরুল আমিন রুহুল আরো বলেন, আমাদের নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সম্প্রতির নেত্রী। বাংলাদেশ আওয়ামীলীগও একটি আদর্শ দল। আমরা শেখ হাসিনার নেতৃত্বে ও আওয়ামীলীগের সুশাসনে চলছি। তাই আমাদের দেশে অসম্প্রদায়িকতা চলে না। আমাদের নেত্রী অসম্প্রদায়িকতায় বিশ্বাসী নন। আওয়ামীলীগ যতদিন ক্ষমতায় থাকবে ততদিন দেশ ভাল চলবে, দেশের উন্নয়ন হবে। বিগত সরকারগুলোর আমলে এই পূজার সময় বিভিন্ন অপ্রীতিকর ঘটনা ঘটতো। আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর এধরনের ঘটনা বিরল।

তিনি আরও বলেন, দেশে বৈশ্বিক মহামারী করোনার সময় চলছে। তাই প্রতিটি পূজা অনুষ্ঠানে ছোট আকারে করার নির্দেশ দিয়েছে সরকার। প্রায় ২৬ টি স্বাস্থ্যবিধি মেনে পূজা উদ্যাপন করা হচ্ছে। সরকারের এই নির্দেশনা সকলেরই মানা উচিৎ। কারণ করোনা একটি ভয়াবহ ভাইরাস। আমরা চাই দূর্গা যে শান্তির বার্তা নিয়ে এসেছে তা রেখে, করোনা মহামারী সাথে করে নিয়ে চলে যাবে। যাতে করে আমরা করোনা মহামারী থেকে রক্ষা পাই। এই করোনার কারণে জীবন-জীবিকা নির্বহ অসুবিধা হচ্ছে। তাই আমরা সকলেই দোয়া করি যাতে মহান সৃর্ষ্টিকর্তা আমাদের সবাইকে মহামারী করোনা থেকে রক্ষা করেন।
দূগাপুর পূজামন্ডপে ধীরেন্দ্র মাস্টারের সভাপতিত্বে ও উপজেলা পূজা উদ্যাপন কমিটির সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাসের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, ওসি মো. নাসির উদ্দিন মৃধা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, দূর্গাপুর ইউনিয়ন ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান, ছাত্রনেতা রহমত উল্লাহ চৌধুরী প্রমুখ।

পাঠকের মন্তব্য